আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ : প্রহর গুনছে পদ্ম শিবির

5th November 2020 9:17 am বাঁকুড়া
আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ  : প্রহর গুনছে পদ্ম শিবির


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : আর কিছু সময়ের অপেক্ষা, কিছুসময় পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহা হেলিকপ্টার যোগে কলকাতা থেকে বাঁকুড়া শহরে পৌঁছাবেন ১১:১০ নাগাদ। সেখান থেকে তাঁর কনভয় সরাসরি পৌঁছাবে পুয়াবাগানে। ঐ জায়গায় সিধু কানুর মূর্তিতে ১১.২০ নাগাদ মালা দিয়ে বাঁকুড়া সফর শুরু করবেন।  এরপর তিনি বাঁকুড়া রবীন্দ্রভবনে বেলা ১.২০ পর্যন্ত এক রাজনৈতিক বৈঠকে অংশ নেবেন।সেখানে রাঢ বঙ্গ জোনের দলীয় কার্যকর্তাদের সাথে মিলিত হবেন। এরপর বাঁকুড়া-১ ব্লকের চতুরডিহি গ্রামে একটি আদিবাসী পরিবারে গিয়ে দুপুরে খাবার খাবেন তিনি।আবার তিনি রবীন্দ্রভবনে ফিরে এসে আরেকপ্রস্থ বৈঠক করবেন।এবং বিকেল ৫.৫ নাগাদ হেলিকপ্টার যোগে কলকাতা ফিরে যাবেন। বাঁকুড়া শহর জুড়ে এখন তারই সাজে সাজো রব। ষষ্ঠ মন্ত্রীকে স্বাগত জানাতে গোটা বাঁকুড়া শহরকে মুড়ে ফেলা হয়েছে গেরুয়া পতাকা ও  ফেস্টুনে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দল পর্যবেক্ষণ করছেন প্রতিটি সভাস্থল। বিভিন্ন মেশিন দিয়ে চলছে সভাস্থল চেকিং।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।